নিজে থেকেই চলবে ‘স্যুটকেস’

পরিবার নিয়ে অথবা কাজের প্রয়োজনে আপনাকে বেড়িয়ে পড়তে হয়। দেশের বিভিন্ন জায়গা তো বটেই, মাঝে মাঝে দেশের বাইরেও অনেকবার আপনাকে বাড়ি থেকে দূরে থাকতে হয়। ভালো লাগুক বা না লাগুক জীবনের তাগিদেই আপনাকে তখনই ব্যাগ গুছিয়ে বেড়িয়ে পড়তে হয়। মুখে না বললেও একটা বিষয় নিয়ে আপনার আক্ষেপটা বরাবরই রয়ে গিয়েছে। আর তা হল আপনার সফরের লাগেজ বা ব্যাগ। ইচ্ছা না থাকলেও লাগেজটা বড্ড ভারী হয়ে যায়। এত ভারী লাগেজ নিয়ে ঘুরতে যাওয়ার সমস্যা সামলাতে গিয়ে রীতিমত হিমশিম খেতে হয় আপনাকে। কিন্তু বিশ্বাস করুণ এই সমস্যা শুধু আপনার একার তা কিন্তু নয়, আপনার মতো বহু মানুষকেই ভারী ‘স্যুটকেস’ হাতে নিয়ে ঘুরতে সমস্যা হয়।

তবে এবার এই সমস্যার সমাধান হতে চলেছে। ‘ট্রাভেলমেট রোবোটিক্স’ বাজারে আনল হ্যান্ডস ফ্রি স্যুটকেস, অর্থাৎ চলমান স্যুটকেস। এর ফলে আর ভারী ব্যাগ হাতে করে বয়ে বেড়াতে হবে না। কারন আপনার সফরকে সজজ আর সুন্দর করতে চলে এসেছে এমন এক স্যুটকেস যা নিজে থেকেই আপনার সঙ্গে সঙ্গে যাবে। এটি আপনি আড়াআড়ি করে রাখতে পারবেন। আবার লম্বা করেও দাঁড় করিয়ে রাখতে পারবেন। শুধু তাই নয়, এই স্যুটকেসের নীচে লাগানো আছে চাকা। ঘণ্টায় ১০.৯ কিলোমিটার গতিবেগে যেতে সক্ষম।

যে পথের উপর দিয়ে এই ব্যাগ বা স্যুটকেস যাবে সেই পথ মসৃণ নাকি কিছুটা উঁচুনিচু তা আগে থেকেও দেখে নেবে এই স্যুটকেসে। কারণ এই বিশেষ ধরনের স্যুটকেসে সেভাবেই সেন্সর লাগানো থাকছে। এখানেই শেষ নয়, রাস্তা বন্ধ থাকলে গতিপথ পরিবর্তন করার জন্যও সেন্সর লাগানো থাকছে এই স্যুটকেসে। এই হ্যান্ডস ফ্রি স্যুটকেসে থাকছে একটি চার্জার ডিভাইস। প্রয়োজন হলে মোবাইলও চার্জ দিয়ে নেওয়া যাবে।আর এই স্যুটকেসের উপর অনায়াসেই আপনি কিছু ভারী জিনিসপত্র চাপিয়ে নিতে পারেন।

প্রস্তুতকারক সংস্থাটি এই বিশেষ ধরনের স্যুটকেসের দাম রেখেছে মাত্র ২৬ হাজার টাকা। তবে আর কী, এ বার ভারী লাগেজ নিয়ে ঘুরে বেড়ানোর সমস্যার সমাধান এখন আপনার হাতের নাগালের মধ্যেই।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>