Published On: Sat, Oct 29th, 2016

বব ডিলানের নোবেল নিয়ে নীরবতা ভাঙ্গল

সাহিত্যের নোবেল প্রাপ্তির প্রায় দুই সপ্তাহের বেশি সময় পর জনপ্রিয় মার্কিন সঙ্গীতশিল্পী বব ডিলান নীরবতা ভেঙ্গেছেন। ডিলান বলেছেন, নোবেল পুরস্কার  প্রাপ্তির বিষয়টি তাকে বাকরুদ্ধ করে দিয়েছিল।

নোবেল ফাউন্ডেশন এক বিবৃতিতে জানিয়েছেন, বব ডিলান টেলিফোন করে তাদের জানিয়েছেন, সাহিত্যে নোবেল প্রাপ্তিতে তিনি সম্মানিত বোধ করেছেন এবং ওই পুরস্কার তাকে বাকরুদ্ধ করে দিয়েছিল। তবে ডিসেম্বরে সুইডেনে পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি আসবেন কিনা, তা তিনি জানাননি।

তবে সম্প্রতি ব্রিটিশ গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ডিলান বলেছেন, তিনি সশরীরেই পুরস্কার গ্রহণ করবেন। এই পুরস্কার প্রাপ্তির বিষয়টি অবিশ্বাস্য আর কল্পনার বাইরে ছিল।

আমেরিকান সঙ্গীত ঐতিহ্যে নতুন ধরনের কাব্যিক গান যোগ করার জন্য এ বছর বব ডিলানকে সাহিত্যে নোবেল দেয়া হয়। কিন্তু টানা দু’সপ্তাহের বেশি সময় ধরে এ পুরস্কার নিয়ে তিনি একটি শব্দও উচ্চারণ করেননি। এ নিয়ে নোবেল কমিটির এক সদস্য বব ডিলানকে ‘অভদ্র’ বলেও আখ্যায়িত করে।

Must Like and Share 🙂

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>