Published On: Thu, Dec 1st, 2016

নামাজের সময় হাফ হাতা গেঞ্জি পরলে নামাজ হবে কি ?

অনেকে মাসয়ালা দিয়ে থাকেন- ছোট হাতা গেঞ্জি বা হাফ হাতা গেঞ্জি পরে নামাজ হবে না। আবার ঘরে নামাজ পড়লেও হবে না। আসলে এই মাসয়ালা শুদ্ধ নয়। এভাবে নামাজ না হওয়ার ক্ষেত্রে কোনো ধরনের দলিল নেই। এটা অনেক ইমাম সাহেবের ব্যক্তিগত ফতোয়া, ইসলামের ফতোয়া নয়। বরং সালাত হয়ে যাবে, এটাই বিশুদ্ধ অভিমত। যেহেতু তিনি সতর ঢেকেছেন এবং সতর ঢাকার পরে তিনি রাসুল (সা.)-এর নির্দেশনা অনুযায়ী সালাত আদায় করেছেন।

রাসুল (সা.) বলেছেন যে, ‘তোমাদের মধ্যে কেউ যদি সালাত আদায় করে, তাহলে সে যেন তার কাঁধ দুটি খালি না রাখে।’ যেহেতু তিনি হাফ হাতা গেঞ্জি পরেছেন এবং কাধ খালি রাখেননি, তাই তাঁর সালাত আদায় হয়ে গেছে। এতে কোনো সন্দেহ নেই। এভাবে নামাজ হবে না—এমনটা ব্যক্তিগত ফতোয়া হতে পারে।

জয়নুল আবেদীন আজাদের উপস্থাপনায় এনটিভির জনপ্রিয় অনুষ্ঠান ‘আপনার জিজ্ঞাসা’য় এক দ‍র্শকের প্রশ্নের উত্তরে এ জবাব দেন বিশিষ্ট আলেম ড. মুহাম্মদ সাইফুল্লাহ।

দেখুন সেই ভিডিওটি : Click on Video

Video

Must Like and Share 🙂

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>