Published On: Wed, Dec 28th, 2016

মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে সরকার : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  বর্তমান ভোটারবিহীন সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে।

বুধবার দুপুরে মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ২০দলীয় জোটের শরিক জাগপা সভাপতি শফিউল আলম প্রধানকে দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেছেন মির্জা ফখরুল।

  শফিউল আলম প্রধান গত সোমবার রাত সাড়ে আটটায় হৃদরোগে আক্রান্ত হয়ে মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হন। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। মির্জা ফখরুল তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন।

মির্জা ফখরুল বলেছেন, সরকার বিরোধী দলকে কোনো কর্মসূচি পালন করতে দিচ্ছে না। আমাদের সভা সমাবেশ, মিছিল, মিটিং, গণতান্ত্রিক অধিকার পালন করতে দিচ্ছে না। নানা অজুহাতে গণতন্ত্রের স্পেস দিচ্ছে না। সোহরাওয়ার্দী উদ্যানে গত ৭ নভেম্বর জনসভা করতে চেয়েছিলাম, কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় সেই সমাবেশ করতে পারেনি। একই সঙ্গে তিনি বলেন, আমরা ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের গণতান্ত্রিক কর্মসূচি পালন করবো। আশা করি, সরকার তাতে বাধা দেবে না।

গত এক বছরে বিএনপির কাজের মূল্যায়ন করতে বলা হলে তিনি বলেছেন, চলতি বছরে আমাদের সাফল্য অনেক। আমরা সফলভাবে কাউন্সিল করতে পেরেছি। প্রতিকূল অবস্থার মধ্যেও দল গোছাতে পারা, এটাও আমাদের সাফল্য।

বুধবার অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে বিএনপির অংশ না নেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় বিএনপি জেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়নি। এই নির্বাচনের মাধ্যমে নির্বাচন কমিশন নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ’ বর্তমান সরকারের অধীনে কোনোদিন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

Must Like and Share 🙂

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>