Published On: Sun, Jan 1st, 2017

মির্জা আব্বাসের বিরুদ্ধে ১ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণ

সাংবাদিকদের প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মির্জা আব্বাসসহ তিনজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামি ১ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। রবিবার মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

মির্জা আব্বাস আদালতে হাজিরা প্রদান করেন। এ সময় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া হাইকোর্টে রিট পিটিশন আছে বলে সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য একটি সময়ের আবেদন করেন।

সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকা ৪ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আমিনুল ইসলাম সাক্ষ্য গ্রহণের জন্য ১ ফেব্রুয়ারি দিন ধার্য করেন। ২০০৬ সালে গৃহায়ণ প্রতিমন্ত্রী থাকাকালে আলমগীর কবিরের হস্তক্ষেপে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের কর্মকর্তারা ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেডকে বাজার মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেন।

১৮ কোটি ৯১ লাখ ৩০ হাজার ৯০০ টাকা মূল্যের সরকারি সাত একর সম্পত্তি তিন কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকা মূল্যে বরাদ্দ দিয়ে সরকারের ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাতের অভিযোগে ২০১৪ সালের ৬ মার্চ রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন দুদক। ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি দুদকের উপপরিচালক হামিদুল হাসান সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মির্জা আব্বাসসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>