Published On: Wed, Jan 4th, 2017

গুলশান মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি মির্জা ফখরুলের

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশান মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনার কারণ খতিয়ে দেখতে বিশেষজ্ঞদের নিয়ে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন । একই সঙ্গে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান পরিচালকদের পুনর্বাসন করার দাবিও জানিয়েছেন  এই বিএনপি নেতা।

সোমবার রাত ২টার দিকে রাজধানীর গুলশানে ডিসিসি মার্কেটে ভয়াবহ আগুনে মার্কেটের কাঁচাবাজার অংশ ভস্মিভূত হয়ে যায়। অন্যদিকে, সুপার মার্কেট অংশের আগুনে অধিকাংশ দোকান আগুনে পুড়ে যায়।

আজ বুধবার  দুপুরে ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলার পর সাংবাদিকদের কাছে এই দাবি জানান মির্জা ফখরুল। বেলা সাড়ে ১২টায় তিনি ঘটনাস্থলে আসেন। অগ্নিকাণ্ডে ধসে যাওয়া দোকানগুলো পরিদর্শন এবং প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলেন বিএনপি মহাসচিব।   এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মহানগর বিএনপি নেতা আবদুল আলিম নকি, ফারুক হোসেন ভুঁইয়া, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আজকে এখানে যারা ব্যবসায়ী রয়েছেন, যারা দোকান পরিচালনা করছেন, তাদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়েছে যে এটা পরিকল্পিত অগ্নিকাণ্ড। এটা সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন, কারণ উৎঘাটন করা দরকার। যদি তা-ই হয়ে থাকে (পরিকল্পিত অগ্নিকাণ্ড) তাহলে এটার জন্য দায়ী কারা সেটাও বের করা উচিত এবং দায়ী ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আনতে হবে।   সম্পূর্ণ নিরপেক্ষ এবং বিশেষজ্ঞদের নিয়ে এই তদন্ত কমিটি গঠন করা প্রয়োজন।

তিনি আরও বলেন, সরকার ও সিটি করপোরশনের উচিত এসব ব্যবসায়ীদেরকে ক্ষতিপূরণ করবার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। আমরা গতকালই দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেছি এবং যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

Must Like and Share 🙂

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>