যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত হয়েছে ‘যোগগুরু’

রাজত্ব, অর্থ সব খুইয়ে পথে বসতে চলেছেন বিখ্যাত যোগগুরু বিক্রম চৌধুরী। নারীদের যৌন হেনস্থার মামলায় হেরে দেউলিয়া হচ্ছেন ক্যালিফোর্নিয়ার এই সেলিব্রেটি যোগগুরু। এই সেলিব্রেটি যোগগুরু বিক্রম চৌধুরীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আদালতের প্রমাণিত হয়েছে।

৭০ বছর বয়সি বিক্রম চৌধুরী ১৯৭০ সাল থেকে আন্তর্জাতিক ব্যক্তিত্ব। ক্যালিফোর্নিয়ায় বিক্রম চৌধুরীর ‘হট যোগ’ এতটাই জনপ্রিয় যে, মার্কিন মুলুকের ধনকুবেরদের মধ্যে অন্যতম তিনি। একাধিক বিলাসবহুল গাড়ি, বাড়ি নিয়ে বিপুল সম্পত্তি রয়েছে তার।

যাবতীয় ঘটনার সূত্রপাত গত বছর জানুয়ারিতে। ‘বিক্রম যোগা’র আইনী পরামর্শদলের সাবেক প্রধান মীনাক্ষী জাফা বিক্রম চৌধুরীর বিরুদ্ধে যোগব্যায়াম করানোর নামে নারীদের যৌন হেনস্থার অভিযোগ করে একটি মামলা দায়ের করেন।

মীনাক্ষীর অভিযোগ, নারীদের যোগব্যায়াম করানোর অজুহাতে যৌনতায় লিপ্ত হতে বাধ্য করেন বিক্রম চৌধুরী। তিনি আরও অভিযোগ করেন, মীনাক্ষী যাতে মুখ না খোলে, তার জন্য নানা চেষ্টাও চালাতে থাকেন তিনি। লস এঞ্জেলস কোর্টে বিক্রমের বিরুদ্ধে ৬০ লক্ষ মার্কিন ডলারের মামলা জিতে গিয়েছেন মীনাক্ষী।

ফলে বিক্রমকে এখন মামলার খরচ মিলিয়ে মোট ৬৭ লক্ষ মার্কিন ডলার গুনতে হবে। যার মানে বিশ্বজুড়ে বিক্রম যোগার ৭০০ ফ্র্যাঞ্চাইজি, ৪৩টি বিলাসবহুল গাড়ি মীনাক্ষীকে দিতে হবে বিক্রম চৌধুরীকে।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>