Published On: Thu, Jan 12th, 2017

পাঁচটি ইটভাটা মালিককে ৫ লাখ টাকা জরিমানা : কেরানীগঞ্জ

পরিবেশের ছাড়পত্র ছাড়া ও ইট প্রস্তুত এবং ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ৪ ও ৫ ধারায় অপরাধ করে ইট তৈরি করে বাজারজাত করার অপরাধে দক্ষিণ কেরানীগঞ্জের ৫ ইটভাটা মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আদালত প্রতিটি ব্রিকফিল্ডের মালিককে ১ লাখ টাকা করে ৫ লাখ টাকা জরিমানা করে।

সাজাপ্রাপ্তরা হলেন, ভাই ভাই ব্রিকফিল্ডের মালিক হাজী আমজাদ হোসেন, এ কে ট্রেডাসের মালিক মোঃ নাসিম আহমেদ, সুলতান ব্রিকফিল্ডের মালিক মোঃ সুলতান, গিয়াস উদ্দিন ব্রিকফিল্ডের মালিক মোঃ গিয়াস উদ্দিন ও এন বি এম ব্রিকফিল্ডের মালিক হাজী দেলোয়ার হোসেন।
বৃহস্পতিবার দুপুরে উপজেলার দক্ষিণ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের ব্রাম্মনগাও এলাকায় এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) দক্ষিণ কেরানীগঞ্জ সার্কেল শিউলি রহমান তিন্নী।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) দক্ষিণ কেরানীগঞ্জ সার্কেল শিউলি রহমান তিন্নী বলেন, দক্ষিন কেরানীগঞ্জ থানাধিন কোন্ডা ইউনিয়নের  ব্রাম্মনগাও এলাকায় অভিযান চালিয়ে দেখা যায় বেশিরভাগ ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। ফলে ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ৪ ও ৫ ধারায় অপরাধ করে ইট তৈরি করে বাজারজাত করে আসছে। পরে সেখানে আদালত বসিয়ে ৫ টি ইটভাটা মালিককে ১ লাখ টাকা করে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>