Published On: Thu, Jan 12th, 2017

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির ঘটনায়, দুই কর্মকর্তার জামিন নামঞ্জুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় দুই আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। ৭ দিনের রিমান্ড শেষে আজ তাদরেকে আদালতে হাজির করে কারাগারে প্রেরণের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

অপরদিকে তাদের পক্ষে আইনজীবীরা জামিন চেয়ে শুনানি করলে মহানগর হাকিম সাব্বির আহমেদ ইয়াসিন শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের এ আদেশ দেন।
দুই আসামি হলেন বিমানের টেশনিক ইঞ্জিনিয়ার শাহালম ও বিমানের অফিসার নাজমুল।
এর আগে গত মঙ্গলবার আদালতে হাজির মামলার তদন্তকর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার নথি থেকে জানা যায়, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তুর্কমেনিস্থানের আশখাবাদে জরুরি অবতরণ করে।
সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে যায় বিমান। ওই উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাঙ্কের একটি নাট ঢিলা হওয়ার পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়। ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আরো দুটি তদন্ত কমিটি গঠন করে। এই দুই কমিটি এরই মধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে। এই ঘটনায় এ নিয়ে দুই দফায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নয়জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

Must Like and Share 🙂

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>