সাপের অভয়ারণ্য পুলিশ সুপারের অফিসে !

ভারতের হুগলির পুলিশ সুপারের অফিসে বাসা বেঁধেছে অসংখ্য বিষধর, যা এতদিন খেয়াল করেনি কেউ। দিন কয়েক আগে হঠাৎ একটি বড় সাপ দেখে আতঙ্কিত হয়ে পড়েন পুলিশ কর্মীরা। পুলিশ সুপার সুকেশকুমার জৈনের অফিসে ঢোকার সিড়ির পাশেই একটি পুরনো গর্তের মধ্যেই সাপের বাসা বলে সন্দেহ হয় পুলিশকর্মীদের। খবর পেয়ে পুলিশ সুপারের অফিসে আসে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

গত মঙ্গলবার থেকে তল্লাশি চালানোর পরে বুধবার পুলিশ সুপারের অফিস থেকে একটি বড়সড় চন্দ্রবোড়া সাপ উদ্ধার করে ওই স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। তারা জানিয়েছে, সাপটি বেশ বয়স্ক। কিন্তু একই সঙ্গে আশঙ্কার কথাও শুনিয়েছেন ওই স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা। তাদের আশঙ্কা, পুলিশ সুপারের অফিস চত্বরে আরো অনেক বিষধর সাপ বাসা বেঁধে রয়েছে। কিন্তু পুলিশ সুপারের অফিসের ভবনগুলির অধিকাংশই হেরিটেজ তালিকাভুক্ত হওয়ায় ভাঙাভাঙি করা যাবে না। ফলে বিকল্প উপায়ে অবলম্বন করে সাপগুলিকে ধরার চেষ্টা চলছে।

Must Like and Share 🙂

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>